Tuesday, March 15, 2011

Easy to earn money by PTC

অনলাইন থেকে অর্থ উপার্জনের ইচ্ছা কার না হয়? কিন্তু খুঁজে পাচ্ছি না সঠিক কোন মাধ্যম। যা দু-একটা জেনেছি তাও আবার বেশ জটিল কাজে পূর্ন। সবচেয়ে সহজ হিসেবে শুনেছিলাম পিটিসি নামক সাইটের কাহিনী। সত্যি বলছি খুবই সহজ, শুধুমাত্র এ্যাড দেখলেই ডলার। শুরু করে দিলাম কাজ। কিছুদিন পরে দেখলাম সাইট খুঁজে পাচ্ছি না কিংবা ডলার উত্তলোনের জন্য রিকোয়েষ্ট করেছি কিন্তু হাতে আসছে না। অর্থাৎ ডলার শুধু ডলারই থেকেছে কখনো টাকা হল না।
 এরকম কমেন্ট যারা আজও মনে লালন করছেন মূলত তাদের জন্যই দিচ্ছি এই পিটিসি সাইট দুটির ঠিকানা। সাইট দুটির নাম হচ্ছে onbux এবং neobux। সাইট দুটি বেশ পরিক্ষীত এবং নিয়মিতই পেমেন্ট করে থাকে। তবে শুরুতেই বলে নিচ্ছি, বেশ জটিল সব সিষ্টেম দ্বারা তৈরি করা হয়েছে সাইট দুটি। একটি আইপি থেকে মাত্র একবারই রেজিষ্ট্রেশন করা যাবে। আর যারা কোন মোবাইল কোম্পানির লাইনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করছেন তারা হয়তো রেজিষ্ট্রেশনই করতে পারবেন না। এজন্য যারা ব্রডব্যান্ড লাইন ব্যবহার করেন এবং ইউনিক আইপি আছে তারাই শুধু এই সাইট দুটি থেকে আয় করতে পারবেন। বিকল্প আরেকটি উপায় হচ্ছে ইউনিক আইপি যুক্ত কোন কম্পিউটার থেকে রেজিষ্ট্রেশন করে নিজের পিসিতে কাজ করা। তবে কাজ করতে সমস্যা হলে, না করাই ভাল।
 Onbux সাইটে রেজিষ্ট্রেশন ও কাজের প্রক্রিয়া:
১. onbux লিঙ্কটিতে ক্লিক করে সাইটে প্রবেশ করুন।
২.যথারীতি প্রয়োজনীয় তথ্য দ্বারা সাইটের রেজিষ্ট্রেশন সম্পন্ন করুন।
৩. ইমেইল ভেরিফিকেশন দরকার হলে আপনার মেইল এ্যাড্রেসে প্রবেশ করে নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করুন।
৪. এবার আপনার ইউজার নেইম এবং পাসওয়ার্ড দ্বারা লগইন করুন।
৫. View ads বাটনে ক্লিক করুন। একটি করে এ্যাডে ক্লিক করুন এবং একটু অপেক্ষা করুন।
৬. ABCD যুক্ত কিছু লেখা আসবে বামে যে লেখাটি আসবে ডান পাশে সেটিতে ক্লিক করুন এবং অর্জিত ০.০১ সেন্ট দেখান পর্যন্ত অপেক্ষা করুন।
৭. এখানে ৪-৫ টি এ্যাড থাকবে দেখা শেষে My account বাটনে ক্লিক করে দেখুন আপনার সর্বমোট উপার্জন।
৮. সবশেষে লগ আউট করে সাইট থেকে বের হয়ে আসুন।
 হয়তো অনেকে ভাবছেন চারটি এ্যাড দেখে মাত্র চার সেন্ট! আসল কথা হচ্ছে পিটিসি সাইটগুলোতে অধিক পরিমানে উপার্জন নির্ভর করে আপনার রেফারেল এর উপর। অর্থাৎ যত বেশি রেফারেল তত বেশি উপার্জন। আপনার একজন রেফারেল নিজে এ্যাড দেখে যত আয় করবে তার অর্ধেকটাই যোগ হবে আপনার একাউন্টে। ধরুন, আপনি এ সাইটে প্রতিদিন এ্যাড দেখছেন চারটি। আর আপনার রেফারেল আছে মাত্র বিশজন। তখন আপনার মোট আয় হবে মাস শেষে:
আপনি নিজে ----------- ৪x৩০=১২০টি  অর্থাৎ  ১২০ সেন্ট
২০ জন রেফারেল (২০x৪)x৩০=২৪০০টি অর্থাৎ ২৪০০ সেন্ট
...........................................................................................................
                          মোট=২৫২০ সেন্ট বা ২৫.২০ ডলার
এটিতো গেল মাত্র বিশ জন রেফারেল এবং একটি সাইটের বর্ননা। এরকম আরও দু-তিনটি ভাল সাইটে কাজ করতে পারলে আপনার সফলতা নিশ্চিত।
প্রত্যেকটি সাইটে থাকে গোল্ডেন মেম্বার হওয়ার সুবিধা। যার জন্য আপনাকে করতে হবে কিছু বিনিয়োগ। বিনিময়ে আপনি পাবেন বেশি পরিমানে এ্যাড দেখা এবং অনেক বেশি রেফারেল রেন্ট এবং বৃদ্ধির সুবিধা। যা আপনার আয়ের পরিমানকে বাড়িয়ে দিবে অনেক গুন। তবে একটি সাইটে ঢুকেই সেখানে বিনিয়োগের পরামর্শ কাউকে দিচ্ছি না। তবে হ্যাঁ, ছোট আকারের সফলতার পরে এ সাইটে বিনিয়োগ করেও আয়ের পরিমান বাড়িয়ে নিতে পারেন। onbux  এ অনেকেই সফল যাদের অনেকই আবার গোল্ডেন মেম্বার। এদের মধ্যে বাংলাদেশের গোল্ডেন মেম্বারও বিদ্যমান আছে।
 এরকম আরেকটি ভাল মানের সাইট হচ্ছে neobux। এখানেও অনেক বাংলাদেশী কাজ করছে সফলতার সাথে। সকল প্রকার নিয়ম-কানুন onbux এর মতই তবে এ্যাড দেখার ক্ষেত্রে উপরের ৬ নম্বর নিয়মের মত কোন প্রকার abcd যুক্ত লেখা আসবে না। কাজ করতে ইচ্ছে হলে এক্ষুনি রেজিষ্ট্রেশন করে নিন দুটি সাইটেই।
বি:দ্র: এক মাস এবং ১ ডলার উপার্জনের পূর্বে কোন প্রকার রেফারেল করবেন না।

No comments:

Post a Comment